বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
শাকিব খানকে ঘিরে আরো একটি গুঞ্জন হওয়ায় ভেসে বেড়াচ্ছে মিরসরাইয়ে ধর্ষণের অভিযোগে ৬০ বছরের বৃদ্ধ গ্রেফতার (ভিডিও সহ) জমিতে সেচের পানি না পেয়ে বিষপান করে মারা গেলেন দুই ভাই ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবি টিপু ও প্রীতি হত্যাকাণ্ডে যারাই জড়িত থাকুক তাদের কাউকে রেহাই দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ২২৩১ জন , আরও ৩ জনের মৃত্যু শামীম ওসমান তো নৌকার লোক, নৌকা ছাড়া যাবে কোথায় : আইভী দেশে আবারো করোনা সংক্রমণ বাড়ছে কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট সিকিমে ভয়াবহ তুষারপাত ,পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর উদ্ধার কাজ শুরু
সর্বশেষ সংবাদ
## কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকলে চালক নহিত ## ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১ লাখ ৯৪ হাজার ## পরমাণু বিজ্ঞানীদের হত্যাকারীরা অবশ্যই শাস্তি পাবে :ইরান ## নারায়ণগঞ্জে কেমিক্যাল গোডাউনে আগুন ## করোনার সঙ্গে নিউমোনয়িায় ভুগছনে লতা মঙ্গশেকর ## ঘূর্ণিঝড়ু ফিজিতে অবকাঠামো ব্যাপক ক্ষয়ক্ষতি ## গোবন্দিগঞ্জে হোটলে ব্যবসায়ীর মরদহে উদ্ধার ## করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি : স্বাস্থ্য অধদিফতর ## ভয়ঙ্কর ওমক্রিন: চরম সর্তকর্বাতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ## কয়কে সপ্তাহরে মধ্যইে ওমক্রিনে আক্রান্ত হবে র্অধকে ইউরোপ: বশ্বি স্বাস্থ্য সংস্থা ## শামীম ওসমান মাঠে থাকলে আচরণ বিধি লঙ্ঘন হবে: আইভী ## বিশ্বে করোনা  আক্রান্ত আরও ২৭ লাখ, মৃত্যু সাড়ে ৭ হাজার ## কেন্দ্রিয় নেতাদের নিয়ে একাট্টার চেষ্টা আওয়ামী লীগে ## অর্ধেক আসনে যাত্রী বহনের নামে বাসভাড়া বৃদ্ধির পাঁয়তারা ## স্বতন্ত্র প্রার্থী হলেন অভিনেত্রী নাসরনি, চাইলেন দোয়া ## আড়াইহাজারে ট্রাক-লগেুনা সংর্ঘষে মারা গেছে ২ জন, আহত ১১ ## চিনিযুক্ত পানীয় পানে ক্যান্সাররে ঝুঁকি দিগুন হয়: গবষেণা ## টঙ্গীতে তুলার গুদামে আগুন ##
বিমানবন্দরেই অভ্যন্তরীণ রুটে ভ্রমণের টিকেট করতে পারবেন প্রবাসীরা
/ ৯৪ জন পড়েছেন
প্রকাশিত বুধবার, ৭ জুলাই, ২০২১, ৬:৫৭ পূর্বাহ্ন

বিদেশগামী বা বিদেশ থেকে আসা ট্রানজিট যাত্রীদের মধ্যে যাদের অভ্যন্তরীণ রুটের টিকিট নেই তারা বিমানবন্দরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেলস কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে অভ্যন্তরীণ রুটে ভ্রমণ করতে পারবেন। শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিস্তারিত তথ্যের জন্য বিমানের কল সেন্টার- ০১৯৯০ ৯৯৭ ৯৯৭ নম্বরে যোগাযোগ করার জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। প্রবাসীদের করোনা টিকার রেজিস্ট্রেশন করা যাবে ‘আমি প্রবাসী’ অ্যাপেপ্রবাসীদের এবার থেকে করোনার ভ্যাকসিন পেতে এখন থেকে ‘আমি প্রবাসী’ অ্যাআপ্লিকেশন থেকেই করা যাবে রেজিস্ট্রেশন। জানা যায়, যেসব প্রবাসীরা এখনো টিকার রেজিস্ট্রেশন করেনি, তারা সহজেই রেজিস্ট্রেশন করতে পারবেন অ্যাপটি থেকে। অ্যাপের মাধ্যমেই পরবর্তীতে জানানো হবে টিকা দেবার স্থান ও সময়।

এখন থেকে প্রবাসীদের করোনা টিকার রেজিস্ট্রেশন করা যাবে ‘আমি প্রবাসী’ অ্যাএপ্লিকেশনের মাধ্যমেই। ৩০ জুন (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে প্রবাসী কল্যাণ সচিব আহমেদ মনিরুছ সালেহীন বলেছেন, ‘এখন থেকে প্রবাসীদের টিকা দিতে ‘আমি প্রবাসী’ নামক একটি অ্যাপের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম পরিচালিত হবে ‘।এ সময় সচিব আরো বলেন, আগামী ৫ জুলাই (সোমবার) এর মধ্যে প্রবাসীদের টিকা সংক্রান্ত সব সমস্যার সমাধান হবে।

তখন থেকে আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে প্রবাসীরা টিকা পেতে নিবন্ধন করতে পারবেন।তিনি আরো জানান, প্রবাসীরা পাসপোর্ট নিয়ে হাসপাতালে এলে হবে না। যারা বিএমএটিতে (জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো) নিবন্ধন করেননি বা যারা পুরোনো, তারা আগে নিবন্ধন করে ফেলেন।তাহলে সহজেই অ্যাপে টিকার জন্য নিবন্ধন করা যাবে। অ্যাপের মাধ্যমেই তখন হাসপাতাল আর সময় বলে দেওয়া হবেমনিরুছ সালেহীন বলেন, আগামী সোমবার থেকে আশা করছি টিকা নিতে ইচ্ছুক সব প্রাবাসীই অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

এদিকে এর আগে, করোনা টিকা নিতে আসা প্রবাসীরা টিকা নিতে না পেরে বিক্ষোভ করেন। তারা অভিযোগ জানান, বিএমইটি স্মার্টকার্ড, পাসপোর্ট, অনেকের জাতীয় পরিচয়পত্র থাকা সত্ত্বেও টিকা পাচ্ছেন না। এদিকে ভ্যাকসিন না নেওয়ায় তারা কর্মস্থলে ফিরতে পারছেন না। যার ফলে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের।উল্লেখ্য,

৮ মে ‘আমি প্রবাসী’ অ্যাপ্লিকেশন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় এই অ্যাপ তৈরি করা হয়।জানা যায়, বিদেশে চাকরিতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের পরিপূর্ণ সেবা দিতে উদ্বোধন করা হয়েছে ‘আমি প্রবাসী’ অ্যাপ ও ওয়েব পোর্টাল।

এর মাধ্যমে বিএমইটি রেজিস্ট্রেশনে সহযোগিতা করে সরকারি ডাটাবেসকে পরিপূর্ণ রূপরেখায় নিয়ে আসবে এবং বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত তথ্য সহায়তার মাধ্যমে অভিবাসীদের উপকৃত করবে।এছাড়াও ‘আমি প্রবাসী’ অ্যাপ দ্বারা জনশক্তি ও বৈদেশিক কর্মসংস্থানের সঙ্গে সংযুক্ত ও নিয়োজিত ব্যক্তি এবং প্রতিষ্ঠান যাতে শতভাগ সুফল আদায় করে নিতে পারবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ