বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩৯ অপরাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
এই মাত্র পওয়া
Wellcome to our website...
কর্মী নিয়োগ ২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ করে দিয়েছে সৌদি সরকার
/ ৬৫ জন পড়েছেন
প্রকাশিত রবিবার, ১১ জুলাই, ২০২১, ৫:৪৮ অপরাহ্ন

সৌদি আরবে বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে বাংলাদেশ ও ভারতীয় কর্মীদের নিয়োগ ২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ করে দিয়েছে সৌদি সরকার। ঘোষণা অনুযায়ী দেশটিতে বেসরকারি প্রতিষ্ঠানে সর্বোচ্চ ৪০ শতাংশ করে বাংলাদেশি ও ভারতীয় কর্মী নিয়োগ দিতে পারবে।

সৌদি সরকারের মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয় বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইটে এই বিবৃতি প্রচার করেছে বলে জানিয়েছে সৌদি আরবের প্রভাবশালী ইংরেজি দৈনিক সৌদি গেজেট।ঘোষণা অনুযায়ী, এখন থেকে সৌদি আরবের বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে তাদের মোট কর্মীর ৪০ শতাংশ বাংলাদেশি নিয়োগ করতে পারবেন।

এই ঘোষণা ভারতীয়দের ক্ষেত্রেও বলবৎ থাকবে তবে সৌদি আরবের পার্শ্ববর্তী দেশ ইয়েমেনের শ্রমিকদের নিয়োগের সর্বোচ্চ সীমা নির্ধারণ করা হয়েছে মাত্র ২৫ শতাংশ।যেসব প্রতিষ্ঠানে এরইমধ্যে ৪০ শতাংশেরও বেশি এসব দেশের কর্মীদের আছে তারা ঐ কর্মীদের কাজ ও বসবাসের অনুমতি দিতে পারবে।

সে ক্ষেত্রে নতুন নিয়োগের ক্ষেত্রে নির্দেশনা মেনে চলতে হবে বলে বিবৃতিতে জানানো হয়।প্রবাসীদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলো এবং বিভিন্ন বেসরকারি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আশা করছেন নতুন ঘোষণা অনুযায়ী দেশটিতে বাংলাদেশিদের কর্মক্ষেত্র আরো বাড়বে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ