মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:০০ অপরাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
জমিতে সেচের পানি না পেয়ে বিষপান করে মারা গেলেন দুই ভাই ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবি টিপু ও প্রীতি হত্যাকাণ্ডে যারাই জড়িত থাকুক তাদের কাউকে রেহাই দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ২২৩১ জন , আরও ৩ জনের মৃত্যু শামীম ওসমান তো নৌকার লোক, নৌকা ছাড়া যাবে কোথায় : আইভী দেশে আবারো করোনা সংক্রমণ বাড়ছে কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট সিকিমে ভয়াবহ তুষারপাত ,পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর উদ্ধার কাজ শুরু আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর মৃত্যু ঠাকুরগাঁও এ কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় মেয়ে ও বাবাকে আটক
সর্বশেষ সংবাদ
## কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকলে চালক নহিত ## ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১ লাখ ৯৪ হাজার ## পরমাণু বিজ্ঞানীদের হত্যাকারীরা অবশ্যই শাস্তি পাবে :ইরান ## নারায়ণগঞ্জে কেমিক্যাল গোডাউনে আগুন ## করোনার সঙ্গে নিউমোনয়িায় ভুগছনে লতা মঙ্গশেকর ## ঘূর্ণিঝড়ু ফিজিতে অবকাঠামো ব্যাপক ক্ষয়ক্ষতি ## গোবন্দিগঞ্জে হোটলে ব্যবসায়ীর মরদহে উদ্ধার ## করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি : স্বাস্থ্য অধদিফতর ## ভয়ঙ্কর ওমক্রিন: চরম সর্তকর্বাতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ## কয়কে সপ্তাহরে মধ্যইে ওমক্রিনে আক্রান্ত হবে র্অধকে ইউরোপ: বশ্বি স্বাস্থ্য সংস্থা ## শামীম ওসমান মাঠে থাকলে আচরণ বিধি লঙ্ঘন হবে: আইভী ## বিশ্বে করোনা  আক্রান্ত আরও ২৭ লাখ, মৃত্যু সাড়ে ৭ হাজার ## কেন্দ্রিয় নেতাদের নিয়ে একাট্টার চেষ্টা আওয়ামী লীগে ## অর্ধেক আসনে যাত্রী বহনের নামে বাসভাড়া বৃদ্ধির পাঁয়তারা ## স্বতন্ত্র প্রার্থী হলেন অভিনেত্রী নাসরনি, চাইলেন দোয়া ## আড়াইহাজারে ট্রাক-লগেুনা সংর্ঘষে মারা গেছে ২ জন, আহত ১১ ## চিনিযুক্ত পানীয় পানে ক্যান্সাররে ঝুঁকি দিগুন হয়: গবষেণা ## টঙ্গীতে তুলার গুদামে আগুন ##
কক্সবাজারে ক্রমেই বাড়ছে করোনা রোগীঃ গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের করোনা সনাক্ত
/ ২৯৫ জন পড়েছেন
প্রকাশিত শনিবার, ২৩ মে, ২০২০, ৩:৩৪ অপরাহ্ন

নিউজ ডেস্ক : 

কক্সবাজারে অদম্য গতিতে ছুটছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। শেষ ১৯দিনের পরিসংখ্যান দেখলেই বোঝা যায় কি ভয়াবহ অবস্থা কক্সবাজারের। গত ৫ থেকে ২২মে পর্যন্ত মাত্র ১৮ দিনেই জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ২৫৯ জন।যেখানে ২ এপ্রিল থেকে ২২মে (৫২তম) দিন পর্যন্ত জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ২১ রোহিঙ্গা সহ ৩১৫ জন। যা বেড়েছে শেষ ১৯ দিনেই।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩৩ করোনা রোগী। শনিবার কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত করোনা ল্যাবে গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা ২৫৮টি নমুনার মধ্যে জেলায় ৩৩টির রিপোর্ট পজেটিভ আসেে।তবে এদিন রোহিঙ্গা ক্যাম্পের ১৪টি রিপোর্টই নেগেটিভ আসে।

এনিয়ে জেলায় ৫৩ তম দিনে করোনা রোগীর সংখ্যা দাড়াল ২১ রোহিঙ্গা সহ মোট ৩৪৮ জন।এর মধ্যে মাত্র শেষ ১৯দিনেই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের ২১ জন সহ ২৯২ জন।বিষয়টি কক্সবাংলাকে শনিবার বিকালে নিশ্চিত করেছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এবং আরআরঅরসি‘র স্বাস্থ্য সমন্বয়কারী ডা.আবু তোহা।

ডা. অনুপম বড়ুয়া জানান, কক্সবাজার মেডিকেল কলেজের করোনা ল্যাবে শনিবার ২৫৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন ৩৯ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। এর মধ্যে জেলায় নতুন ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।এছাড়া সাতকানিয়ার-৪ এবং লোহাগাড়ার ২ জন নতুন পজিটিভ অছেন। বাকি ৬ জন ফলোআপ।পূর্বের আক্রান্ত (রামুর-৬ জন)। দ্বিতীয়বার পরীক্ষা করেও তাদের শরীরে করোনা পজিটিভ আসেন।

আক্রান্তদের মধ্যে সদরের ১২ জন,মহেশখালীর-৯জন,উখিয়ার-৫জন,পেকুয়ার ৩ জন,রামুর-২ জন এবং টেকনাফের ২জন। আর কক্সবাজার জেলায় ৫৩ তম দিনে এই ৩৩ জনকে নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১ রোহিঙ্গা সহ মোট ৩৪৮ জন।এদিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা.আবু তোহা এম আর এইচ ভুঁইয়া কক্সবাংলাকে জানান,শনিবার রোহিঙ্গা ক্যাম্পের ১৪টি পরীক্ষার মধ্যে সবকটিই নেগেটিভ আসে।অর্থাত এদিন কোন রোহিঙ্গারই করোনায় আক্রান্ত হননি।তবে এক পুরাতন রোগী পুনরায় করোনা পজিটিভ আসে।

এর ফলে ২৩ মে পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে করোনা আক্রান্তের সংখ্যা ২১ জনেই বহাল থাকল।জানা গেছে, কক্সবাজার জেলায় সবচেয়ে আক্রান্ত বেশি চকরিয়া উপজেলায়। এখানে মোট আক্রান্ত ১০৫ জন। এছাড়াও দ্বিতীয় অবস্থানে সদর উপজেলা ১০০ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে উখিয়া ।

এ উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৪২ জন।এর পরে রয়েছে পেকুয়ায় ৩২ জন,মহেশখালীতে ২৭ জন,টেকনাফে ১১ জন,রামুতে ৮ জন,কুতুবদিয়ায় ২ জন।এছাড়া শরনার্থী শিবিরের রোহিঙ্গা রয়েছে ২১ জন।আজ ২৩মে পর্যন্ত করোনা কেড়ে নিয়েছে ৪ জনের প্রাণ।

আর রামু ও চকরিয়া আইসোলেশন হাসপাতাল থেকে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫জন।স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট ও সচেতন ব্যক্তিদের মন্তব্য- বিধি-নিষেধ অমান্য করে এভাবে ভিড় করে কেনাকাটার জন্য মানুষের মাঝে দ্রুত করোনাভাইরাসের বিস্তার ঘটছে।কক্সবাজার শহরসহ বিভিন্ন স্থানে জামাকাপড়, জুতা ও কসমেটিকসের দোকানে মহিলা-পুরুষরা ভিড় করে ঈদের কেনাকাটা করছেন। এ কারণে জেলায় ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কাই বেশি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ