মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৮ অপরাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
টইটং ইউপি নির্বাচন নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত প্রচারনায় উপজেলা আওয়ামী লীগ নেতারা পেকুয়ায় পাহাড় কেটে বনবিভাগের জায়গা জবর দখলে নিয়েছে একটি প্রভাবশালী চক্র কক্সবাজারের পেকুয়ার টইটং হিরাবুনিয়া পাড়া মৌলভী মশরফ আলী সড়কের বেহাল দশা পেকুয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার পেকুয়ায় সাংবাদিক পারিবারকে মামলা থেকে অব্যাহতির দাবীতে মানববন্ধন হবিগঞ্জের লাখাইয়ের হাওরে নৌকাভ্রমণে গিয়ে এক নববধূ গণধর্ষণের শিকার চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, ৭ জন আটক পেকুয়ায় ছুরিকাঘাতে স্কুল ছাত্রসহ আহত-২ পেকুয়ায় সাংবাদিক পরিবারের বিরুদ্ধে করা মামলা প্রত্যহারের দাবীতে মানববন্ধন চিত্রনায়িকা পরীমনিকে তিন বিবেচনায় জামিন দিয়েছেন আদালত
এই মাত্র পওয়া
Wellcome to our website...
কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে তৈরি হচ্ছে সমুদ্র ছুঁয়ে
/ ৭৩ জন পড়েছেন
প্রকাশিত সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ৪:৪৪ পূর্বাহ্ন

বার্তা কক্ষ: কক্সবাজারের সাগরের বুক ছুঁয়ে নামবে বিমান। সেজন্য কক্সবাজার বিমান বন্দর রানওয়ের সমুদ্রে সম্প্রসারণ করা হচ্ছে। রোববার সেই কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণ শেষ হলে কক্সবাজার বিমানবন্দরে ওঠানামা করবে আন্তর্জাতিক উড়োজাহাজ। কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে তৈরি হচ্ছে সমুদ্র ছুঁয়ে।

সমুদ্রের নোনা জলের ঠিক ওপরেই উড়োজাহাজটি অবতরণের প্রস্তুতি নেবে। পরে, সাগরের বুক ছুঁয়ে নামবে বিমান। নতুন ১৭০০ ফুটসহ এই বিমানবন্দরের রানওয়ে হবে ১০ হাজার ৭০০ ফুট, তাই দেশের দীর্ঘতম রানওয়ে সমৃদ্ধ বিমানবন্দর হবে কক্সবাজার।

যার ফলে আন্তর্জাতিক ফ্লাইটের বড় আকারের উড়োজাহাজ এই বিমানবন্দরে অবতরণ করতে পারবে এবং এর ফলে এখানে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করার পথ সুগম হবে। গোটা রানওয়ে জুড়ে থাকবে সেন্ট্রাল লাইন লাইট, তাছাড়াও সমুদ্র বুকের ৯০০মিটার পর্যন্ত হবে প্রিসিশন এপ্রোচ লাইটিং।

সমুদ্রে রানওয়ে সম্প্রসারণ পরিবেশের উপর বিরুপ কোনো প্রভাব ফেলবেনা বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। এই বিমানবন্দর শুধু পর্যটন নয়, যোগাযোগ ও অর্থনৈতিক বিকাশে রাখবে যুগান্তকারী ভূমিকা, বলছেন জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশিদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে রানওয়ের সমুদ্রে বর্ধিতকরণ কাজের উদ্বোধন করবেন। এক হাজার ৫৬৮.৮৬ কোটি টাকার এই প্রকল্পটি ২০২৪ সালের মে মাসে শেষ হবে। ২০১৮ সালের চার নভেম্বর সরকার প্রকল্পটির অনুমোদন দেয়।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ