সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
টইটং ইউপি নির্বাচন নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত প্রচারনায় উপজেলা আওয়ামী লীগ নেতারা পেকুয়ায় পাহাড় কেটে বনবিভাগের জায়গা জবর দখলে নিয়েছে একটি প্রভাবশালী চক্র কক্সবাজারের পেকুয়ার টইটং হিরাবুনিয়া পাড়া মৌলভী মশরফ আলী সড়কের বেহাল দশা পেকুয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার পেকুয়ায় সাংবাদিক পারিবারকে মামলা থেকে অব্যাহতির দাবীতে মানববন্ধন হবিগঞ্জের লাখাইয়ের হাওরে নৌকাভ্রমণে গিয়ে এক নববধূ গণধর্ষণের শিকার চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, ৭ জন আটক পেকুয়ায় ছুরিকাঘাতে স্কুল ছাত্রসহ আহত-২ পেকুয়ায় সাংবাদিক পরিবারের বিরুদ্ধে করা মামলা প্রত্যহারের দাবীতে মানববন্ধন চিত্রনায়িকা পরীমনিকে তিন বিবেচনায় জামিন দিয়েছেন আদালত
এই মাত্র পওয়া
Wellcome to our website...
চট্টগ্রাম সিটির সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর পরিবারে করোনা! উপমন্ত্রী নওফেলের আবেগঘন স্ট্যাটাস ফেইসবুকে
/ ৩৯২ জন পড়েছেন
প্রকাশিত মঙ্গলবার, ১২ মে, ২০২০, ১০:৩৫ অপরাহ্ন

নিউজ ডেস্ক :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের পর করোনাভাইরাসে আক্রান্ত হলেন তার মা হাসিনা মহিউদ্দিনও। মঙ্গলবার (১২ মে) হাসিনা মহিউদ্দিন ছাড়া তাঁর বাসার শাকি এবং হারাধন নামে আরো দুই গৃহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পরিবারে করোনাভাইরাস হানা দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন পোস্ট দিয়েছেন মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।তিনি লিখেছেন, ‘কভিড১৯ ভাইরাস বাংলাদেশে অনেকের সংক্রমণ হয়েছে। আমার আপনার আশেপাশে বন্ধু বান্ধব অনেকেরই হয়েছে, হবে। ইচ্ছে করে কেউ কভিড সংক্রমিত হয় না। এটি যেকোনো কারো হতে পারে। আমাদের পরিবারের বেশির ভাগ সদস্য দেশের আট দশজনের মতই নির্দেশনা মেনে ঘরেই ছিলেন।

আমার ভাইয়ের কিছুদিন আগে সন্তান জন্ম হয়েছে, তাকে অনেক জায়গায় যাওয়া আসা করতে হয়েছে। কিন্তু সন্তানের নিরাপত্তার কথা ভেবে, আত্মীয়দের নিরুৎসাহিত করতে, আমরা কারো সাথে নবজাতকের দেখাও করতে দেইনি। কিন্তু জীবনের অনেক প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলতে গিয়েও অনেকে সংক্রমিত হয়েছেন।’উপমন্ত্রী নওফেল বলেন, ‘যেহেতু আমাদের পরিবারও দেশের সাধারন মানুষের বাইরে নয়, সুতরাং আমাদের যেকোনো কারো হতে পারে এবং সংক্রমণ হয়েছেও অনেকের। কারো উপসর্গই নেই, তাই পরীক্ষা করাচ্ছেন না, কারো উপসর্গ আছে।

নানান সুরক্ষা ব্যবস্থা থাকার পরও আমরা জানি ব্রিটিশ প্রধানমন্ত্রীরও হয়েছে, তাদের দেশের যুবরাজেরও হয়েছে, রাশিয়ার প্রধানমন্ত্রীরও হয়েছে। আরো অনেক মানুষের হয়েছে, ধনী, গরিব, ধর্ম, বর্ণ কেউ বিশেষ আনুকূল্য পাচ্ছেন না। সুতরাং এই কভিড১৯ নিয়েই আমাদের বেঁচে থাকতে হবে। এই সংক্রমণে আমরা শংকিত যেন না হই।মহিবুল হাসান চৌধুরী নওফেল লিখেছেন, ‘কিছুদিন আগে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন সংক্রমিতদের প্রতি আমাদের মানবিক হতে, আর সংক্রমণ হলে মনে সাহস রাখতে।

তাই আমরা সচেতন থাকবো, শংকিত হবোনা, মনে সাহস রাখবো। হায়াত-মউত সবই আল্লাহর হাতে। এই কভিড১৯ ভাইরাস কোথাও হঠাৎ উধাও হয়ে যাবেনা। এটি থাকবে, আরো অনেক দিন থাকবে, সংক্রমণের হার কমবে, বাড়বে। এর মধ্যেই আমাদের বেচে থাকতে হবে।

সবাই দোয়া করবেন আমরা যেনো এই মহামারির হাত থেকে রক্ষা পাই, যাদের পজিটিভ রিপোর্ট এসেছে তারা যাতে সুস্থ হন। আমাদের পরিবার নয় শুধু, সমগ্র দেশের সবার জন্য দোয়া করবেন। মানুষের জীবিকা ও জীবন দুটোই যেন রক্ষা পায়, আর এই বাংলাদেশ যেন এগিয়ে যায়।’প্রসঙ্গত, মঙ্গলবার (১২ মে) বিকেলে ঢাকার করোনা পরীক্ষার ল্যাব আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে উপমন্ত্রী নওফেল, তাঁর স্ত্রী, সন্তান, গাড়িচালক, গানম্যানসহ সবার করোনা নেগেটিভ এসেছে। পাশাপাশি বোরহানুল হাসান চৌধুরী সলেহীনের স্ত্রী, নবজাত সন্তান, শ্বশুর-শাশুড়িসহ পরিবারের ১২ সদস্যেও পরীক্ষাও নেগেটিভ এসেছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ