মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:১৯ অপরাহ্ন বাংলা বাংলা English English
সংবাদ শিরোনাম
জমিতে সেচের পানি না পেয়ে বিষপান করে মারা গেলেন দুই ভাই ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবি টিপু ও প্রীতি হত্যাকাণ্ডে যারাই জড়িত থাকুক তাদের কাউকে রেহাই দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ২২৩১ জন , আরও ৩ জনের মৃত্যু শামীম ওসমান তো নৌকার লোক, নৌকা ছাড়া যাবে কোথায় : আইভী দেশে আবারো করোনা সংক্রমণ বাড়ছে কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট সিকিমে ভয়াবহ তুষারপাত ,পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর উদ্ধার কাজ শুরু আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর মৃত্যু ঠাকুরগাঁও এ কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় মেয়ে ও বাবাকে আটক
সর্বশেষ সংবাদ
## কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকলে চালক নহিত ## ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১ লাখ ৯৪ হাজার ## পরমাণু বিজ্ঞানীদের হত্যাকারীরা অবশ্যই শাস্তি পাবে :ইরান ## নারায়ণগঞ্জে কেমিক্যাল গোডাউনে আগুন ## করোনার সঙ্গে নিউমোনয়িায় ভুগছনে লতা মঙ্গশেকর ## ঘূর্ণিঝড়ু ফিজিতে অবকাঠামো ব্যাপক ক্ষয়ক্ষতি ## গোবন্দিগঞ্জে হোটলে ব্যবসায়ীর মরদহে উদ্ধার ## করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি : স্বাস্থ্য অধদিফতর ## ভয়ঙ্কর ওমক্রিন: চরম সর্তকর্বাতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ## কয়কে সপ্তাহরে মধ্যইে ওমক্রিনে আক্রান্ত হবে র্অধকে ইউরোপ: বশ্বি স্বাস্থ্য সংস্থা ## শামীম ওসমান মাঠে থাকলে আচরণ বিধি লঙ্ঘন হবে: আইভী ## বিশ্বে করোনা  আক্রান্ত আরও ২৭ লাখ, মৃত্যু সাড়ে ৭ হাজার ## কেন্দ্রিয় নেতাদের নিয়ে একাট্টার চেষ্টা আওয়ামী লীগে ## অর্ধেক আসনে যাত্রী বহনের নামে বাসভাড়া বৃদ্ধির পাঁয়তারা ## স্বতন্ত্র প্রার্থী হলেন অভিনেত্রী নাসরনি, চাইলেন দোয়া ## আড়াইহাজারে ট্রাক-লগেুনা সংর্ঘষে মারা গেছে ২ জন, আহত ১১ ## চিনিযুক্ত পানীয় পানে ক্যান্সাররে ঝুঁকি দিগুন হয়: গবষেণা ## টঙ্গীতে তুলার গুদামে আগুন ##
পেকুয়া থেকে অপহৃত মাদ্রাসা ছাত্রীকে আনোয়ারা থেকে উদ্ধার
/ ৩২৪ জন পড়েছেন
প্রকাশিত সোমবার, ১৬ মার্চ, ২০২০, ৩:১৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া:

পেকুয়ায় অপহৃত মাদ্রাসা ছাত্রীকে চট্টগ্রাম জেলার আনোয়ারা থেকে উদ্ধার করা হয়েছে।

১০ মার্চ সকাল ৮ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম টইটং নিত্যান্ত ঘোনা গ্রামে এ ঘটনা ঘটে। অপহৃত ছাত্রীর নাম সাকিবা জন্নাত লিজা (১৪)। মেয়েটি পশ্চিম টইটং নতুনপাড়া গ্রামের আবদু শুক্কুরের মেয়ে ও বাঁশখালী উপজেলার পুঁইছড়ি মদিনাতুল উলুম মোহাম্মদীয়া মাদ্রাসার অধ্যয়নরত ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী। এ বিষয়ে ছাত্রীর পিতা আবদু শুক্কুর পেকুয়া থানায় ১২ মার্চ একটি লিখিত অভিযোগ দেন।

স্থানীয় সুত্র ও পেকুয়া থানায় প্রেরিত লিখিত অভিযোগ সুত্রে জানায়, ওই দিন সকালে মদিনাতুল উলুম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী সাকিবা জন্নাত লিজা কোচিং করতে মাদ্রাসায় যান। পশ্চিম টইটং নতুনপাড়ার নিজ বাড়ি থেকে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসায় যাওয়ার সময় একদল বখাটে ওই ছাত্রীকে মুখ চেপে ধরে দুটি সিএনজিতে তুলে ফেলে।

এ সময় সড়ক দিয়ে ওই ছাত্রীকে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যাচ্ছিলেন। বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, আমার মেয়ে সাকিবা জন্নাত লিজাকে মো: শওকত নামক এক বখাটে প্রায় সময় উত্যক্ত করত। মেয়েকে বিবাহসহ নানান ধরনের উত্যক্ত করত। বিষয়টি মেয়ে আমাকে আগে বলেছিলেন। আমি তার পিতাকে বিষয়টি নিশ্চিত করি। এমনকি এ সম্পর্কে সতর্কতা দিয়েছি। ঘটনার দিন ৩ দিন আগে মেয়ে মাদ্রাসায় যাওয়ার সময় কু-প্রস্তাব দেয়।

এ সময় আমার মেয়ে ক্ষিপ্ত হয়ে ওই বখাটেকে পায়ের জুতা ছুড়ে মারে। এতে ক্ষিপ্ত হয়ে বখাটে শওকত ও তার ৭/৮ জন সাঙ্গ পাঙ্গরা মেয়েকে অপহরন চেষ্টা চালায়। আনোয়ারা, বাঁশখালী সীমান্ত, তৈলারদ্বীপ সেতুর কাছে পুলিশ চেকিং দেখতে পেয়ে বখাটেরা তরমুজ ক্ষেতের দিকে পালিয়ে যায়। মেয়ে জীবন বাঁচাতে সড়কের পাশে এক ভ্রাম্যমান ব্যবসায়ীকে বিষয়টি বলেন। এ সময় ওই ব্যবসায়ী আমার মেয়েকে তার নানার বাড়ি বাঁশখালীর চাম্বলে পাঠিয়ে দেয়।

মদিনাতুল উলুম মাদ্রাসার সুপার আরিফ উল্লাহ জানান, লিজা আমাদের মাদ্রাসার নিয়মিত ছাত্রী। ৬ষ্ট শ্রেনীতে পড়ে। তার পিতা বিষয়টি আমাদেরকে জানিয়েছিলেন। সাকিবা জন্নাত লিজা জানায়, আমাকে সর্বনাশ করতে অপহরণ করেছিল। সড়কে পুলিশ চেক করায় আমার জীবন বেঁচে গেছে। আমি এ ঘটনার দৃস্টান্তমুলক শাস্তি চাই।

ফুফী রোকেয়া জানান, বই জমি থেকে উদ্ধার করে রোজিনা নামে এক সহপাঠী বাড়িতে পাঠিয়ে দেয়। মেয়ে ভয় পেয়েছে। লিজার মা ফাতেমা বেগম জানায়, আমার মেয়ে ক্লাসে যাচ্ছে না। ভয়ে সে শুধু কাঁদছে। এরা খুনী পরিবার।

আবদু শুক্কুর জানায়, আমি অসুস্থবোধ করছি। এরপর মেয়ের এ অবস্থা আমাকে আরও কঠিন করেছে। তবে শওকতের পিতা নাছির উদ্দিন ও চাচা বাঁশখালী পুইছড়ির নুরারবাপের এলাকার জহির আহমদ জানান, মেয়ের বক্তব্য উদ্দেশ্য প্রনোদিত। তারা বলছে মেয়েকে ৭/৮ জন অপহরন করেছে সেখানে শওকত ও তার বড় ভাই গিয়াস উদ্দিনকেও অভিয্ক্তু করা হয়েছে। আসলে ছোট ভাইয়ের সাথে বড় ভাই গিয়ে কিভাবে এক সাথে একটি ছোট্ট মেয়েকে অপহরণ করবে এ প্রশ্ন আমাদের।

পেকুয়া থানার এস,আই সনজিত চন্দ্রনাথ জানান, আমি বিষয়টি তদন্ত করছি। লোকজন বক্তব্য দিয়েছে। ঘটনা সম্পর্কে আরও তদন্ত ও বক্তব্য প্রয়োজন রয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
লাইক পেইজ